ট্যাংক বিস্ফোরণে নারী-শিশুসহ দগ্ধ ৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রাঙামাটি এলাকায় চতুর্থ শ্রেণির কর্মচারীদের কলোনিতে মোটরসাইকেলের তেলের ট্যাংক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে নারী ও শিশুসহ ৩ জন দগ্ধ হয়েছেন। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩ টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহতরা হলেন বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেসা হলের পরিচ্ছন্নতাকর্মী দীপালি রায় (৫৫), তার এক মেয়ে (১২) ও শিশু (৬)।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ৩টার দিকে সুইপার কলোনির একটি বাসার নিচে রাখা মোটরসাইকেলের তেলের ট্যাংক বিস্ফোরিত হয়। সে সময় বাসায় অবস্থানরত দীপালি রায় দ্রুত নিচে নামতেই গায়ে গরম তেল ছিটকে পড়ে। স্থানীয়রা তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তাদেরকে ঢাকা মেডিকেলে পাঠান।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক আনিসুর রহমান বলেন, ‘রাত সাড়ে ৩টার দিকে রাঙ্গামাটি এলাকা থেকে কিছু লোক ১২ বছরের একটি মেয়েকে দগ্ধ অবস্থায় মেডিকেলে নিয়ে আসে। তার শরীরের অধিকাংশ জায়গায় চামড়া উঠে ফোস্কা পড়েছে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের এম্বুলেন্সের ড্রাইভার আরো দুইজনকে দগ্ধ অবস্থায় নিয়ে আসেন। তাদেরকে আর এম্বুলেন্স থেকে না নামিয়ে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। ’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) আ স ম ফিরোজ উল হাসান বলেন, ‘ঘটনাটি শুনেছি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, ‘ঘটনা শুনে আমি সকালে সেখানে যাই। এই ঘটনার জন্য একটি লিখিত অভিযোগ দিতে বলি। এটা তদন্ত করা অত্যন্ত জরুরী। ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটতে পারতো এই বিস্ফোরণ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: