লিওনেল মেসি আবারো বাংলাদেশে

এর আগে ২০১১ সালের ৫ সেপ্টেম্বর প্রথমবারের মতো বাংলাদেশে পা রাখেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। তিনি একা নন সঙ্গে ছিলো পুরো আর্জেন্টিনা দলই। বঙ্গবন্ধু স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচও খেলে তারা। আবারও এই তারকাকে বাংলাদেশের মাটিতে দেখা যেতে পারে!

মূলত, ২০২০ সালের ১৭ মার্চ পূর্ণ হবে জাতীর জনক বঙ্গবন্ধুর ১০০তম জন্মবার্ষিকী। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এরই মধ্যে ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সরকার। এ উপলক্ষ্যেই বর্নাঢ্য সব আয়োজনের চিন্তা করা হচ্ছে। যার অংশ হিসেবেই বাংলাদেশে আসতে পারেন মেসি!

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও আর্জেন্টিনার নতুন রাষ্ট্রদূত ডেনিয়েল চোবুরুর মধ্যে এ বিষয়ে প্রাথমিক আলোচনা হয়। সেখানেই মেসিসহ দ্বিতীয়বারের মতো আর্জেন্টিনা ফুটবল দলকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

যদিও মেসির ঢাকায় আসার আলোচনাটি একেবারেই প্রাথমিক পর্যায়ে রয়েছে। তবে তা সফল হওয়ার সম্ভাবনা দেখছে বাংলাদেশ। কারণ, প্রতিবছর মার্চের মাঝামাঝি থেকে শেষ পর্যন্ত ক্লাব ফুটবলের ব্যস্ত সূচির ফাঁকে আন্তর্জাতিক ফুটবলের জন্য বিরতি থাকে। তখন নিজ নিজ দেশের হয়ে খেলে থাকেন ফুটবলাররা। ফলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রস্তাবে ইতিবাচক সাড়া আসতে পারে বলেই মনে করা হচ্ছে।

১ thought on “লিওনেল মেসি আবারো বাংলাদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: