তারেক রহমান-ফখরুলসহ ৬ জনের বিরুদ্ধে ছিনতাইর মামলা

খালেদা জিয়ার নামে করা মামলাগুলো প্রত্যাহারের হুমকি এবং ছিনতাইয়ের অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ছয় জ্যেষ্ঠ নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী রোববার ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমানের আদালতে এ মামলা করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে নথি পর্যালোচনায় পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

মামলার অপর আসামিরা হলেন— বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং অজ্ঞাত পাঁচজন।

মামলার অভিযোগে বলা হয়েছে, বাদী ৩০ এপ্রিল সকাল ৭টায় খালেদা জিয়ার নামে করা একটি মামলায় রামপুরা থেকে তাঁতিবাজার মোড়ে এসে নামেন। এর পর পেছন থেকে ৪-৫ জন তার পাঞ্জাবি টেনে ধরে এবং ছিঁড়ে ফেলে। তারা বলে- তোকে পেয়েছি আর ছাড়া যাবে না। কারণ তুই আমাদের মা ও আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির নেতাদের বিরুদ্ধে অনেক মামলা করেছিস। তোর মামলার কারণে আমাদের নেত্রী মুক্তি পাচ্ছে না। তাই তোকে আজ খুন করব। আমাদের ঊর্ধ্বতন নেতারা হুকুম দিয়েছেন। তারা বলেছেন, আমাদের বিরুদ্ধে মামলাকারী এবি সিদ্দিকীকে যেখানে পাবি, আটক করে প্রথমে আমাদের বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহারে বাধ্য করবি। রাজি না হলে ওকে গুম করে খুন করে ফেলবি। আমরা তোকে সামনে পেয়েছি। আর ছাড়া যাবে না। এখন বল মামলা প্রত্যাহার করবি কিনা?’

অভিযোগে আরও বলা হয়, অজ্ঞাত লোকজন এক মাসের মধ্যে তাদের নেত্রী ও অন্য নেতাকর্মীদের মামলা প্রত্যাহারের জন্য এবি সিদ্দিকীকে হুমকি দেয়। যাওয়ার সময় বাদীর গায়ে থাকা মুজিবকোট খুলে ফেলে এবং পাঞ্জাবির পকেটে থাকা দুই হাজার ২০০ টাকা নিয়ে যায় অজ্ঞাতরা।’

ওই ঘটনায় বাদী আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি-৫০৬, ৩৮৩, ৩৯৪, ১০৯ ও ৩৪ ধারায় মামলাটি করেন। আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: